রিহ্যাব এর আয়োজনে আবুধাবীতে ক্ষুদে আঁকিয়ে চিত্রাংকন প্রতিযোগীতা

17

স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত রিহ্যাব ক্ষুদে আঁকিয়ে সিরিরেজ প্রথম  চিত্রাংকন প্রতিযোগীতা আবুধাবী থেকে শুরু হলো।  স্বাধীনতার মাসে প্রবাসের মাটিতে মহান স্বাধীনতাকে জানান দিতেই রিহ্যাবের এ আয়োজন। 

সূদুর প্রবাসে ছোট ছোট সোনামনিদের পেন্সিল ও রং তুলিতে খুঁজে ফেরে বাংলাদেশকে।  দেশের মাটিতে দাড়িয়ে আছে বাংলাদেশের স্বাধীনাতার প্রতীক  ও মুক্তি যুদ্ধের স্মারক ”স্মৃতি সৌধ”  আর সেই স্মৃতি সৌধ কেই তুলে ধরতে চেয়েছেন ক্ষুদে এই আঁকিয়েরাই।   আ‌ঁকনির মাধ্যমে তারা চেয়েছে গ্রাম বাংলার বৈচিত্র প্রবাসের মাটিতে ফুটিয়ে তুলতে।   

ক্ষুদে আঁকিয়ে প্রতিযোগীতা দুটি গ্রুপে ভাগ করা হয়েছে যথাক্রমে ”ক গ্রুপ” পাঁচ বছর থেকে আট বছর ও ”খ গ্রুপ” নয় বছর থেকে চৌদ্দ বছর।  

এ সময় অনুষ্ঠানে বিজ্ঞ বিচারক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সমিতির সভাপতি মোয়াজ্জেম হোসেন, শেখ খলিফা বিন যায়েদ বাংলাদেশ ইসলামিয়া প্রাইভেট স্কুল ও কলেজের উপাধ্যক্ষ কাজী আব্দুর রহিম ও সিনিয়র শিক্ষিকা জেবুন নাহার।  

বহু ক্ষুদে আঁকিয়ে অংশ গ্রহনকারীর মধ্যে থেকে ক- গ্রুপের প্রথম তাসনিয়া বিনতে হাসান, দ্বিতীয় রাদিয়া মুবাশিরা খান ও তৃতীয় স্থানে আলিসবা নাহার  বিজয়ী হয়েছে।  খ-গ্রুপের প্রথম তাসনিয়া সাবা, দ্বিতীয় নুজহাত তাবাসছুম ও তৃতীয় স্থানে সাবরিনা মঈন  বিজয়ী হয়েছে। 

উল্যেক্ষ আমিরাতের সকল স্টেট থেকে প্রতি গ্রুপের তিনজন করে বিজয়ীরা যাবে আসন্ন ৫ এপ্রিল শারজায় এক্সপো সেন্টারের এর গ্রান্ড ফাইনালে, বিজয়ীরা পাবে আকর্ষনীয় পুরুস্কার।  

অনুষ্ঠানে আমরিাতের বিভিন্ন প্রদেশের সামাজিক, রাজনৈতিক ও সংস্কৃতিক ব্যক্তিরা উপস্থিত ছিলেন।  পুরো অনুষ্ঠানের  সার্বিক সহযোগীতায় ছিলেন আইডিয়া গ্যালারী। 

LEAVE A REPLY