ওমানে বাংলাদেশ দূতাবাসে রেমিটেন্স বুথ উদ্বোধন

18

বাংলাদেশ দূতাবাস ওমানের সার্ভিস কাউন্টারের পাসেই গালফ এক্সচেঞ্জের রেমিটেন্স বুথ নামে একটি ব্রাঞ্চ উদ্বোধন করা হয়েছে। যার ফলে ওমানে বাংলাদেশি প্রবাসীদের জন্যে বাংলাদেশি মালিকানাধীন মানি এক্সচেঞ্জ হাউজ গালফ ওভারসিজ এক্সচেঞ্জ এলএলসি বৈধ পথে রেমিটেন্স প্রেরণ ও প্রবাসীদের হাতের নাগালে ব্যাংকিং সেবা পৌঁছে দিতে আরও এক ধাপ এগিয়ে গেল। ব্রাঞ্চটি উদ্বোধনন করেছেন ওমানের রাষ্ট্রদূত মোঃ গোলাম সরওয়ার।

এসময় আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দূতাবাসের কর্মকর্তা কর্মচারী সহ বাংলাদেশ স্কুলের পরিচালক মেজর মুহাম্মাদ নাসির অবঃ, বাংলাদেশ সোস্যাল ক্লাব ওমানের সভাপতি সিরাজুল ইসলামও সেক্রেটারি এমএন আমিন, আবুল হাসান,ব্যাবসায়ী পলাশ শীল, আজিমুল হক বাবুল, গ্রিল হাউজের চেয়ারম্যান মুহাম্মাদ হেদায়েত উল্লাহ, বঙ্গবন্ধু পরিষদের সেক্রেটারি মুহাম্মদ জসিম উদ্দিন, ওমান কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক ওয়াহেদ আহমেদ রাজন, ওমান কন্দ্রীয় আওয়ামীলীগ সেক্রেটারী ও কমিউনিটি লিডার সবুজ শিকদারসহ ওমানের বিশিষ্ট ব্যবসায়ী ও প্রবাসীরা।

এসময় গালফ এক্সচেঞ্জের প্রধান নির্বাহী ইফতেখার উল হাসান চৌধুরী প্রবাসীদের দেশে রেমিটেন্স প্রেরণে দুই রিয়াল চার্জ পরিবর্তন করে অর্ধেক করার ঘোষণা দেন। এই সেবার মধ্য দিয়ে দূতাবাসে সেবা নিতে আসা প্রবাসীরা বাংলাদেশ দূতাবাস থেকেই খুব সহজে ও অতি দ্রুত সময়ে দেশে রেমিটেন্স প্রেরণ করতে পারার দ্বার উন্মুক্ত হলো। অনেকেই মনে করছেন এ সেবা চালুর মাধ্যমে হুন্ডির উপদ্রব কিছুটা হলেও কমে আসবে আর দেশ সমৃদ্ধ হবে প্রবাসী রেমিটেন্সে।

LEAVE A REPLY