সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ সংযুক্ত আরব আমিরাত শাখার অভিষেক

43

সিরাজুল হক, সংযুক্ত আরব আমিরাতঃ

সিলেট জন্ম দিয়েছে অনেক আলোকিত মানুষের। যারা দেশের সীমানা পেরিয়ে বহির্বিশ্বে নেতৃত্ব দিচ্ছেন। প্রাচিনকাল থেকে ইতিহাস-ঐতিহ্য আর শিক্ষা দীক্ষায় ছিলো সিলেটের সুনাম। মুক্তিযুদ্ধসহ সহ দেশের সকল দুর্যোগে সিলেটের প্রবাসীরা সহযোগিতার হাত বাড়িয়ে দেন। এছাড়াও এসব প্রবাসীরা দেশে বিনিয়োগ করে দেশ ও দশের কল্যাণেও নিয়োজিত আছেন। সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ সংযুক্ত আরব আমিরাত শাখার অভিষেক অনুষ্ঠানে এসব বলেছেন বক্তারা।

বৃহস্পতিবার শারজাহের রেডিসন ব্লু হোটেলের হলরুমে সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ আরব আমিরাত শাখার ২০১৭-২০১৮ ইংরেজী কার্যকরী পরিষদের অভিষেক ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়। আয়োজক সংগঠনের সভাপতি হাজী আব্দুল করিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দেলওয়ার হোসেন চৌধুরী এবং সাংগঠনিক সম্পাদক হাজী শফিকুল ইসলামের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কনসুলেট দুবাইয়ের প্রথম সচিব (শ্রম) এ কে এম মিজানুর রহমান। প্রধান বক্তা ছিলেন এন আর বি ব্যাংকের চেয়ারম্যান ও সিলেট বিভাগ উন্নয়ন পরিষদের প্রধান পৃষ্টপোষক সি আই পি মাহতাবুর রহমান নাসির।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ কন্সুল্যেট দুবাইয়ের প্রথম সচিব (দূতালয় প্রধান) প্রভাষ লামারাং। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট বিভাগ উন্নয়ন পরিষদের পৃষ্টপোষক নজরুল ইসলাম চৌধুরী, বাবু রাখাল কুমার গোপাল, প্রধান উপদেষ্টা বদরুল ইসলাম চৌধুরী, উপদেষ্টা হাফেজ মো. আব্দুল হক, সিআইপি আশিক মিয়া, মো. আহমদ আলী, আব্দুল লতিফ, মোস্তাফিজুর রহমান চৌধুরী।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিলেট বিভাগ উন্নয়ন পরিষদের সিনিয়র সহ সভাপতি জি এম জায়গীরদার। অনুষ্ঠানে পবিত্র কোরান তেলাওয়াত, মহান জাতীয় সংগীত পরিবেশন এবং স্বাধীনতা যুদ্ধে শহিদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে নিরবতা পালন করা হয়।

আরো বক্তব্য রাখেন সিনিয়র সহ সভাপতি হাজী এম এ রব, হাবিবুর রহমান চুনু, গীতিকবি আজাদ লালন, রহমত আলী শোয়েব, সিরাজ নওয়াব, মুহিবুর রহমান মুহিব, আব্দুল মান্নান, অর্থ সম্পাদক আব্দুল হামিদ, যুগ্ম সম্পাদক খন্দকার হুমায়ূন আহমদ, সালেহ আহমদ, সহ সাধারণ সম্পাদক লুৎফুর রহমান, আহমদ হোসেন মীর (খোকন), সহ সাংগঠনিক ইঞ্জিনিয়ার তৈয়ব আলী, নির্বাহী সদস্য আমিরুল ইসলাম চৌধুরী প্রমুখ।

এছাড়া বক্তব্য রাখেন কমিউনিটি নেতা অধ্যাপক আব্দুস সবুর, প্রকৌশলী এস এ মোর্শেদ, বাংলাদেশ সমিতির শারজাহ শাখার সভাপতি আবুল বাশার, মোস্তাফা মাহমুদ, প্রকৌশলী মহিউদ্দিন ইকবাল , কাজী মোহাম্মদ আলী, ইসমাইল গনী চৌধুরী, বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবাইয়ের সিনিয়র সহ সভাপতি আইয়ূব আলী বাবুল, আবুল কাশেম, শাহ মাকসুদ প্রমুখ।

অনুষ্ঠানে তথ্য ও প্রকাশনা সম্পাদক লুৎফুর রহমান সম্পাদিত পরিষদের প্রকাশনা ‘দুটি পাতা একটি কুঁড়ির’ মোড়ক উন্মোচন করেন অতিথিবৃন্দ। এ সময় অভিষেক বাস্তবায়ন কমিটির সমন্বয়ক আবুল কালাম আজাদকে ক্রেস্ট প্রদান করেন সংগঠনের সভাপতি এবং অতিথিবৃন্দ।

পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। সিলেট বিভাগ উন্নয়ন পরিষদের যুগ্ম সম্পাদক সালেহ আহমদ ও তথ্য ও প্রকাশনা সম্পাদক সাংবাদিক লুৎফুর রহমানের সঞ্চালনায় সিলেটের গীতিকারদের লেখা গান নিয়ে নাচ ও গান পরিবেশন করা হয়। জনপ্রিয় গান “সোহাগ চা‌ঁদ বদনী ধনী নাচোতো দেখি” গানের সাথে নৃত্য পরিবেশন করেন আরব আমিরাতের জনপ্রিয় নৃত্যশিল্পী তিশা সেন। এছাড়া সিলেটের জনপ্রিয় গানের মধ্য থেকে গান পরিবেশন করেন আমিরাতের জনপ্রিয় কণ্ঠশিল্পী বঙ্গ শিমুল, সামিদা চৌধুরী পপি ও সংগঠনের ক্রীড়া সম্পাদক ফারুক আহমদ। সর্বশেষে সিলেটের মরমী কবি হাসন রাজার “লোকে বলে বলেরে ঘরবাড়ি ভালা নায় আমার” গানের সাথে দ্বিতীয় বারের মত নৃত্য পরিবেশন করেন তিশা সেন। অনুষ্ঠানে বাংলাদেশ কমিউনিটির গণ্যমাণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY